সুন্দরের সৌন্দর্য নেবো
- মুহাম্মাদ সাকিব ০২-০৫-২০২৪

সুন্দরকে বলি,
তুমি আমার দু নয়নে হাত বুলিয়ে দাও,
সুন্দর বলে,
সুপ্ত ও নয়ন দুটি জাগিয়ে তুমি দাও।
সুন্দরকে সাধি,
তোমার দেহের রঙটি আমার চাই,
সুন্দর কয়,
দেহটাতে আগে দাও পবিত্রতার ঠাঁই।
সুন্দরকে শুধাই,
তুমি কবে আসবে আমাদের ধরণীতে?
সুন্দর বলে,
আমি তো প্রতিদিনই আসি
প্রভাতের ঐ সূর্যের সাথে!
সুন্দরকে বলি,
তোমায় সদা খুঁজে ফিরি, কোথায় লুকিয়ে তুমি?
তুমি কোন্‌ জগতের রাণী?
সুন্দর কয়,
জ্ঞানে ধ্যানে আর শিল্প গগণে সদা মিশে থাকি আমি,
আমি থাকি বৃষ্টির সুরে, ছন্দের নীড়ে,
এক ঝাঁক কোকিল আর কবিতার ভিড়ে,
স্নিগ্ধ রোদেলা কাক ডাকা ভোরে,
নির্ঘুম রজনীর একাকী আঁধারে,
বসন্তে রাঙা শত হলুদের ভিড়ে!
সুন্দরকে ডাকি,
তুমি এসো মোর হৃদয়ের কোল ঘেঁষে,
সুন্দর বলে,
হৃদয়কে রাঙো মুক্তির সুরে, তারুণ্যে উদ্ভাসে,
তবেই আমি উঠবো হেসে তোমার ছদ্মবেশে! ....................................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।